| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল কওমী মাদরাসা নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুর্ভিসন্ধিমুলক : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


কওমী মাদরাসা নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুর্ভিসন্ধিমুলক : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


রহমত নিউজ     16 October, 2023     07:09 PM    


অবিলম্বে শিক্ষামন্ত্রীকে তার বক্তব্য প্রত্যাহার করার আহ্বান জানিয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, কওমি মাদরাসার বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র দেশের ৯২% মুসলমান বরদাস্ত করবে না। কওমি মাদরাসার শিক্ষায় কোনা ধরনের হস্তক্ষেপ করা হলে প্রতিবাদের ঝড় উঠবে এবং বিক্ষোভ আন্দোলনের দাবানল সারাদেশে ছড়িয়ে পড়বে।

আজ (১৬ আক্টেবার) সোমবার সন্ধ্যায় খেলাফত আন্দোলনের প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জীর স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, কওমী মাদরাসা যুগ যুগ ধরে দারুল উলুম দেওবন্দের মূলনীতি অনুযায়ী স্বতন্ত্র বৈশিষ্ট্য ও সকিয়তা বজায় রেখে সুনামের সহিত পরিচালিত হয়ে আসছে। দেশ-বিদেশের প্রায় ৯৫ ভাগ মসজিদের ইমাম কওমি মাদরাসার ফসল। বাংলাদেশের কওমি মাদরাসার শিক্ষার্থীরা দেশ-বিদেশে ইতিমধ্যেই সুনাম সুখ্যাতি অর্জন করেছে। হিফজুল কুরআনের প্রতিযোগিতায় উত্তীর্ণ হয়ে সারা দুনিয়ায় বাংলাদেশের ভাব মর্যাদা উজ্জ্বল করছে। কওমি মাদরাসার স্বতন্ত্রতা বিনষ্ট করে মূল ধারার অধীনে নিয়ে সরকারিকরণ করা হলে হক্কানী আলেম তৈরীর কারখানাগুলো মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে। প্রতিবেশী রাষ্ট্র ভারত, পাকিস্তানসহ পৃথিবীর বিভিন্ন দেশের কওমি মাদরাসা নিজস্ব শিক্ষা কারিকুলামেরই চলছে, বাংলাদেশেও চলবে। কোনো ষড়যন্ত্রই কওমি মাদরাসার পথচলাকে রুখতে পারবে না।

তিনি আরো বলেন, কওমি মাদরাসার মুহতামিমদের দেয়া শর্ত মেনেই বিগত ২০১৮ সালে কওমি মাদরাসার দাওরায়ে হাদিস (তাকমীল) মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবী) এর সমমান প্রদান, ২০১৮' (২০১৮ সনের ৪৮ নং আইন) এ স্বীকৃতি দেয়া হয়েছে। জাতীয় সংসদে পাশ হওয়া রাষ্ট্রীয় সিদ্ধান্তের বিরুদ্ধে শিক্ষা মন্ত্রীর বক্তব্য সম্পূর্ন আইন বিরোধী। এটা কওমী মাদরাসা শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার গভীর ষড়যন্ত্র।